Bartaman Patrika
দেশ
 
 

 মারাঠি ও কোঙ্কানি হিন্দুদের নতুন বছর উপলক্ষে চিরন্তন সাজে মারাঠি মহিলাদের শোভাযাত্রা। শনিবার থানেতে তোলা পিটিআই চিত্র

উত্তর গোয়া আসন থেকে না লড়ার সিদ্ধান্ত নিল শিবসেনা

পানাজি, ৫ এপ্রিল (পিটিআই): উত্তর গোয়া লোকসভা কেন্দ্রে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিল শিবসেনা। এখন তারা শুধু দক্ষিণ গোয়া কেন্দ্রের দিকেই গুরুত্ব দিতে চায়। বর্তমানে গোয়ার দু’টি আসনেই বিজেপি প্রতিনিধিত্ব করছে। প্রসঙ্গত, আগে শিবসেনার তরফে জানানো হয়েছিল, তারা গোয়ার দু’টি আসন থেকেই লড়বে।
বিশদ
বেঙ্গালুরুতে বাড়ি ভেঙে বাঙালি শ্রমিক সহ মৃত ২

 বেঙ্গালুরু, ৫ এপ্রিল (পিটিআই): বেঙ্গালুরুর যশবন্তপুরায় এক নির্মীয়মাণ বাড়ি ভেঙে অন্ততপক্ষে ২ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে এক বাঙালি শ্রমিক রয়েছেন। এছাড়া ঘটনায় প্রায় ডজনখানেক শ্রমিক আহত হন বলে খবর। পুলিস জানিয়েছে, শুক্রবার এগ্রিকালচার প্রোডিউস মার্কেট কমিটি (এপিএমসি) চত্বরে ওই দুর্ঘটনা ঘটে।
বিশদ

06th  April, 2019
স্বামীর আসনেই মনোনয়ন জমা বিজেপি প্রার্থীর স্ত্রীর

 মুম্বই, ৫ এপ্রিল: কথায় বলে সাবধানের মার নেই। সেকথা মেনেই বিজেপি প্রার্থী স্বামীর কেন্দ্রেই ‘ডামি’ প্রার্থী হলেন ‘পতিব্রতা’ স্ত্রী। গত মাসেই কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন মহারাষ্ট্রের বিরোধী দলনেতা রাধাকৃষ্ণ ভিখে পাটিলের ছেলে সুজয়। দলের বিদায়ী সাংসদ দিলীপ গান্ধীকে বাদ দিয়ে এবার আহমেদনগরে তাঁকে প্রার্থী করেছে বিজেপি।
বিশদ

06th  April, 2019
 সেনা ছাইনিতে উড়ন্ত বস্তু, চাঞ্চল্য

 জয়পুর, ৫ এপ্রিল (পিটিআই): রাজস্থানের জয়পুরের সেনা ছাউনির উপর দিয়ে উড়ন্ত বস্তুর ঘোরাফেরা নিয়ে তুমুল চাঞ্চল্য ছড়াল। গত ২ এপ্রিল এই ঘটনাটি ঘটে। তারপরই সেনার তরফে তদন্ত শুরু করা হয়।
বিশদ

06th  April, 2019
 ২৫ লক্ষের হাতির দাঁত উদ্ধার, ধৃত ২

 থানে, ৫ এপ্রিল (পিটিআই): হাতির দাঁতের চোরা কারবারে যুক্ত থাকার অভিযোগে মহারাষ্ট্রে থানে থেকে দু’জনকে গ্রেপ্তার করল পুলিস। তাদের কাছ থেকে একটি হাতির দাঁত উদ্ধার হয়েছে। আন্তর্জাতিক বাজারে এর দাম প্রায় ২৫ লক্ষ টাকা। 
বিশদ

06th  April, 2019
জনতার ভিড়ে তেরঙ্গার পাশাপাশি দেখা মিলল বহু লাল পতাকাও
বাংলায় কংগ্রেস নিয়ে যত আপত্তি, কেরলে রাহুল-প্রিয়াঙ্কা বরণে মাতল আরএসপি-ফব

জীবানন্দ বসু, কলকাতা: রাজ্যে কংগ্রেসের সঙ্গে জোট করার ব্যাপারে গোড়া থেকেই আপত্তি তুলেছিল বামফ্রন্টের অন্যতম দুই শরিক ফরওয়ার্ড ব্লক এবং আরএসপি। 
বিশদ

05th  April, 2019
‘নমো টিভি’ নিয়ে কমিশনকে
জবাব দিতে নাকাল কেন্দ্র

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৪ এপ্রিল: লোকসভা ভোটের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামাঙ্কিত ‘নমো টিভি’ চালু হয়েছে। আর সেই টিভির সম্প্রচার নিয়ে চলছে প্রবল রাজনৈতিক চাপানউোতোর। ভোটের আগে সরকারি নিয়মের সুযোগ নিয়ে শাসক দল এভাবে কোনও স্যাটেলাইট টিভি চ্যানেল চালু করে প্রচারে বেশি সুযোগ করে নিতে পারে কিনা সেই প্রশ্ন তুলে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছে বিরোধীরা।
বিশদ

05th  April, 2019
মোদিকে আক্রমণ করেই আদবানির ব্লগ
সহমত না হলেই কেউ
শত্রু হয়ে যায় না

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৪ এপ্রিল: আমাদের রাজনৈতিক মতাদর্শের সঙ্গে সহমত না হলেই কেউ আমাদের শত্রু হয়ে যায় না। এটাই গণতন্ত্র। লালকৃষ্ণ আদবানি মুখ খুললেন। এবং এতদিন পর নীরবতা ভঙ্গ করে ব্লগ লিখে তিনি আজ দীর্ঘ যে রচনাটি লিখেছেন সেখানে প্রতিটি বাক্যে কার্যত অমিত শাহ, নরেন্দ্র মোদিকেই কটাক্ষ ও আক্রমণ। আদবানি বলেছেন, রাজনৈতিকভাবে আমার দলের আদর্শে কেউ একমত হলেন না আর তৎক্ষণাৎ তাঁকে দেশদ্রোহী তকমা দিয়ে দেওয়া হল এটা বিজেপির কালচার নয়।
বিশদ

05th  April, 2019
সি-ভিজিল অ্যাপে অভিযোগে
কেরল প্রথম, পশ্চিমবঙ্গ চতুর্থ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার যাতে সাধারণ মানুষ সরাসরি ছবি সহ অভিযোগ জানাতে পারে, তার জন্য সি-ভিজিল অ্যাপ চালু করেছে নির্বাচন কমিশন। ১০ মার্চ ভোট বিজ্ঞপ্তি ঘোষণার দু-একদিন পর থেকে তা চালু হয়। কমিশন সূত্রে জানা গিয়েছে, এই অ্যাপে খুবই ভালো সাড়া পাওয়া যাচ্ছে। এখনও পর্যন্ত অভিযোগ জানানোর নিরিখে এক নম্বরে রয়েছে কেরল।
বিশদ

05th  April, 2019
আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিলেন উত্তরপ্রদেশের এসপি সাংসদ প্রবীণ নিশাদ
তেলেঙ্গানা আন্দোলনের নেতা তথা প্রাক্তন কংগ্রেস সাংসদও বিজেপিতে

 নয়াদিল্লি, ৪ এপ্রিল: আসন্ন লোকসভা নির্বাচনের আবহে কয়েকদিন আগেই সবাইকে চমকে প্রবীণ নিশাদের বিজেপিতে যোগ দেওয়ার বিষয়ে জল্পনা সৃষ্টি হয়েছিল। আর বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিলেন নিশাদ পার্টির এই নেতা।
বিশদ

05th  April, 2019
 মুরগীকে সাইকেলে চাপা দিয়ে হাসপাতালে বাঁচাতে ছুটল শিশু

 আইজল, ৪ এপ্রিল: এক হাতে একটি মুরগী আর অন্য হাতে ১০ টাকা। এইভাবেই ৬ বছরের ডেরেক সি লালচানহিমা হাসপাতালে ছুটল তারই সাইকেলে চাপা পড়া ওই মুরগীকে বাঁচাতে। হাসপাতালের নার্সের কাছে সে আকুতি করে যে সেই মুরগীকে যেন তিনি বাঁচিয়ে দেন।  পরে বাড়ি ফিরে এসে ১০০ টাকা নিয়ে ফের সে হাসপাতালেও গিয়েছিল।
বিশদ

05th  April, 2019
তেলেঙ্গানায় ভোট কেন্দ্র: হায়দরাবাদ
নিজামের তালুকে এবারও শাহেনশা ওয়াইসি, সার্জিকাল স্ট্রাইকের স্বপ্নে মশগুল বিজেপিও

বাপ্পাদিত্য রায়চৌধুরী, হায়দরাবাদ, ৪ এপ্রিল: তেলেঙ্গানা এখনও ‘কেসিআর’-এ মাতোয়ারা। মাস কয়েক আগে শেষ হওয়া বিধানসভা ভোটে এখানকার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও ফের বুঝিয়েছেন, দক্ষিণের এই নতুন রাজ্যটিতে তাঁর ম্যাজিক অটুট। তাঁর দল তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি বা টিআরএস লোকসভা ভোটে এবারও রাজ্যের ১৭টি আসনেই প্রার্থী দিয়েছে।
বিশদ

05th  April, 2019
কেরলে মনোনয়ন জমা দিয়ে
জমকালো রোড শো রাহুলের

কলপেটা (কেরল) ও লখনউ, ৪ এপ্রিল (পিটিআই): পশ্চিমঘাট পাহাড়ে ছবির মতো সাজানো কলপেটা শহর। জেলাশাসকের দপ্তরের বাইরে তিল ধারণের জায়গা নেই। অনবরত স্লোগান দিয়ে চলেছেন পার্টিকর্মীরা। দপ্তরের ভিতরে তখন মনোনয়ন পেশ করছেন রাহুল গান্ধী। কেরলের ওয়ানাড় আসনে। সঙ্গে বোন প্রিয়াঙ্কা। কিন্তু দক্ষিণী রাজ্যটির এই অংশে কংগ্রেস কর্মীরা উন্মাদনায় ভাসার আগেই তোপ দাগলেন স্মৃতি ইরানি।
বিশদ

05th  April, 2019
‘দাদার খেয়াল রেখো ওয়ানাড়’
রাহুলের রোড শোয়ে প্রিয়াঙ্কা-ম্যাজিক

 ওয়ানাড় (কেরল), ৪ এপ্রিল (পিটিআই): গাঢ় হলুদ শাড়ি। চওড়া লাল পাড়। আগাগোড়া সঙ্গে রইলেন দাদার। মনোনয়ন পেশ থেকে রোড শো, সর্বত্র। বৃহস্পতিবার ওয়ানাড়ে ‘রাহুল শোয়ে’র প্রাণকেন্দ্র হয়ে উঠল প্রিয়াঙ্কা-ম্যাজিক।
বিশদ

05th  April, 2019
 হিমাচলে বাস দুর্ঘটনায় মৃত ১, জখম ৪৫

 সিমলা, ৪ এপ্রিল (পিটিআই): হিমাচল প্রদেশে বাস দুর্ঘটনায় মৃত্যু হল একজনের। এছাড়াও জখম হয়েছেন অন্তত ৪৫ জন। বৃহস্পতিবার কুলুর লাগ ভ্যালিতে যাত্রীবাহী বাসটি রাস্তা থেকে গভীর খাদে পড়ে যায়। দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে উদ্ধারকারী দল ও পুলিস ঘটনাস্থলে পৌঁছে যায়। 
বিশদ

05th  April, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, দার্জিলিং: পাহাড়ে প্রচারে এগিয়ে গিয়েছেন মোর্চা সমর্থিত তৃণমূল কংগ্রেস প্রার্থী অমর সিং রাই। তিনি ভোটারদের বাড়ি বাড়ি পৌঁছে গিয়েছেন। পাহাড়ের ভূমিপুত্র হিসাবে তাঁকে সাদরে গ্রহণ করেছেন পাহাড়বাসী।   ...

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ভোটদানে মানুষকে উৎসাহ দেওয়ার জন্য ঝাড়গ্রাম জেলার বিভিন্ন জায়গায় বাজবে ‘থিম সং’। শুক্রবার ঝাড়গ্রাম জেলা নির্বাচন আধিকারিক তথা জেলাশাসক আয়েষা রানি এ জেলা কালেক্টরেট হলে সাংবাদিক বৈঠক করে থিম সংয়ের সূচনা করলেন।   ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: গ্রীষ্মকালে শহরাঞ্চলে জলস্তর কমে যাওয়ায় ৬১২টি জলের ট্যাঙ্কার কেনার সিদ্ধান্ত নিয়েছে পুর দপ্তর। কিন্তু ভোটের মুখেই এই কেনার চেষ্টা কেন, তার ব্যাখ্যা ...

 ইসলামাবাদ, ৬ এপ্রিল (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারার তুলে নিলে, তা রাষ্ট্রসঙ্ঘের প্রস্তাবনাগুলিকে লঙ্ঘন করার শামিল হবে। তাই পাকিস্তান এটা কখনওই মেনে নেবে না। ইসলামাবাদে একটি সাংবাদিক বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে এমনটাই জানিয়েছেন পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের ক্ষেত্রে শুভ। উপার্জন ভাগ্য ভালো। কর্মে উন্নতির যোগ আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা মিলবে। ব্যবসা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব স্বাস্থ্য দিবস
১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম
১৮৯৭ - নাট্যকার, অভিনেতা, সুরকার, বাংলা ছায়াছবির জনপ্রিয় চিত্রনাট্যকার তুলসী লাহিড়ীর জন্ম
১৯২০- সেতার বাদক পণ্ডিত রবিশংকরের জন্ম
১৯৪২- অভিনেতা জিতেন্দ্রর জন্ম
১৯৪৭ - মার্কিন মোটরযান উৎপাদক হেনরি ফোর্ডের মৃত্যু
১৯৪৮ - বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত হয়।
১৯৫৪- অভিনেতা, অ্যাকশন কোরিওগ্রাফার তথা মার্শাল আর্টিস্ট জ্যাকি চ্যানের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৩৩ টাকা ৭০.০২ টাকা
পাউন্ড ৮৮.৯০ টাকা ৯২.১৫ টাকা
ইউরো ৭৬.১৫ টাকা ৭৯.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  April, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ১৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭ ৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ২৬/২৩ অপঃ ৪/২। অশ্বিনী ৮/৯ দিবা ৮/৪৪। সূ উ ৫/২৮/২৭, অ ৫/৪৯/৫৯, অমৃতযোগ দিবা ৬/১৮ গতে ৯/৩৬ মধ্যে। রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/৬ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩৩ মধ্যে।
২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ৩/১৮/৫। অশ্বিনীনক্ষত্র ৮/১৮/৪৯, সূ উ ৫/২৮/৭, অ ৫/৪৯/২৭, অমৃতযোগ দিবা ৬/১৭/৩২ থেকে ৯/৩৫/১৪ মধ্যে এবং রাত্রি ৭/২২/৩৬ থেকে ৮/৫৫/৪৬ মধ্যে, বারবেলা ১০/৬/৭ থেকে ১১/৩৮/৪৭ মধ্যে, কালবেলা ১১/৩৮/৪৭ থেকে ১/১১/২৭ মধ্যে, কালরাত্রি ১/৬/৭ থেকে ২/৩৩/২৭ মধ্যে।
 ১ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মে উন্নতির যোগ আছে। বৃষ: গৃহ সংস্কার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব স্বাস্থ্য দিবস১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম১৮৯৭ - নাট্যকার, ...বিশদ

07:03:20 PM

রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল কেকেআর

10:56:29 PM

কেকেআরকে ১৪০ রানের টার্গেট দিল রাজস্থান রয়্যালস 

09:37:13 PM

রাজস্থান রয়্যালস: ৫৬/১ (১০ ওভার) 

08:47:03 PM

রাজস্থান রয়্যালস: ২৮/১ (৬ ওভার) 

08:29:29 PM